মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

কারারক্ষী থেকে সহকারী প্রধান কারারক্ষী পদে পদোন্নতি পরীক্ষায় অংশ গ্রহনকারীদের ছবি (২০২২-০৭-২০)
কুষ্টিয়া জেলা কারাগার এর বন্দীদের সকল বিষয়ের উপর খোঁজ খবর নেন এবং তাদের খাবার এর মান সন্তোষজনক বলে প্রতীয়মান হয়ে পরিদর্শন কলীন সময়ে মাননীয় বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম, জনাবা মোছাঃ নাসরিন বানু, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, জেল সুপার জনাব মোহাঃ তায়েফ উদ্দিন মিয়াসহ কারা কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন । (২০২২-০৭-১৯)
অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতি,কুষ্টিয়া এর সহায়তায় কারা বন্দিদের প্রশিক্ষণের জন্য সেলাই মেশিন প্রদান অনুষ্ঠান-2022 ও কুষ্টিয়া জেলা কারাগার পরিদর্শন করেন জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া । এ সময় উপস্থিত ছিলেন জনাবা মোছাঃ নাসরিন বানু, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া, জনাব মুহাম্মদ মুরাদ হোসেন,উপ-পরিচালক (ভারপ্রাপ্ত), জেলা সমাজ সেবা কার্যালয়, কুষ্টিয়া। জনাব মোহা: তায়েফ উদ্দিন মিয়া,জেল সুপার, কুষ্টিয়া জেলা কারাগার এবং অন্যান্য কারা কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। (২০২২-০৬-১৫)
কারাগারসমূহের খাদ্যের মান নিশ্চিত করণ এবং ঔষধ ক্রয় ও ব্যবহারের বিষয়ে তদারকি করার জন্য গঠিত কমিটির সভা এবং কুষ্টিয়া জেলা কারাগারের বেসরকারী পরিদর্শক বোর্ডের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয় । কারাগার পরিদর্শন করেন জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া । এ সময় উপস্থিত ছিলেন জনাব ডা: এইচ,এম আনোয়ারুল ইসলাম সিভিল সার্জন, কুষ্টিয়া, মো: ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার, কুষ্টিয়া ও বেসরকারী কারা পরিদর্শকবৃন্দ। (২০২২-০৫-১৮)
জাতীয় আইনগত সহায়তা দিবস 2022 উপলক্ষে কুষ্টিয়া জেলা কারাগার এর অংশগ্রহণ (২০২২-০৪-২৮)
কুষ্টিয়া জেলা কারাগারে আটক বন্দিদের ইলেকট্রিক ইলেকট্রোনিক্স ও হাউজ ওয়ারিং শীর্ষক ও প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরন অনুষ্ঠান-2022 প্রধান অতিথি জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া, বিশেষ অতিথি জনাব মোছা: নাসরিন বানু,বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া ও সভাপতি জনাব মোহা: তায়েফ উদ্দিন মিয়া, জেল সুপার, কুষ্টিয়া জেলা কারাগার । (২০২২-০৪-২৪)
অপরাধী সংশোধন ও পূণর্বাসন প্রকল্পের সহায়তায় কারা বন্দিদের প্রশিক্ষণের জন্য সেলাই মেশিন প্রদান অনুষ্ঠান-2022 প্রধান অতিথি জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়া আয়োজনে কুষ্টিয়া জেলা কারাগার ও জেলা সমাজসেবা অধিদপ্তর, কুষ্টিয়া। (২০২২-০৪-২৪)
বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্ম্দ সাইদুল ইসলাম এর কুষ্টিয়া জেলা কারাগার পরিদর্শন (২০২২-০৪-২১)
কারা বন্দীদের পহেলা বৈশাখ উদযাপন ১৪২৯ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান (২০২২-০৪-১৪)
পহেলা বৈশাখ উদযাপন ১৪২৯ উপলক্ষে কারা বন্দীদের উন্নতমানের খাবার আয়োজনে কুষ্টিয়া জেলা কারাগার। (২০২২-০৪-১৪)
26 শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-2022 উপলক্ষে সকল শাহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাঞ্জলি কুষ্টিয়া জেলা কারাগার । (২০২২-০৩-২৬)
26 শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-2022 উপলক্ষে কারা বন্দিদের পুরস্কার বিতরন অনুষ্ঠান কুষ্টিয়া জেলা কারাগার । (২০২২-০৩-২৬)
17ই মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠান আয়োজনে কুষ্টিয়া জেলা কারাগার। (২০২২-০৩-১৭)
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-2022 উপলক্ষে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কর্মকর্তা/কর্মচারীদের বাচ্চাদের চিত্রঅংকন প্রতিযোগিতা আয়োজনে, কুষ্টিয়া জেলা কারাগার (২০২২-০২-২২)
কুষ্টিয়া জেলা কারাগারে কারাভ্যন্তরে মাদক বিরোধী মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব আর.এম সেলিম শাহওনেয়াজ নেশার জগত হতে আলোর পথে আসার জন্য সকল বন্দীদেরকে আহবান জানান । এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহা: তায়েফ উদ্দিন মিয়া জেল সুপার, কুষ্টিয়া জেলা কারাগার এবং মোহাম্মদ শহিদুল মান্নাফ কবীর, সহকারী পরিচালক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, কুষ্টিয়া আরো উপস্থিত ছিলেন জেলার জনাব মো: এনামুল কবিরসহ অন্যান্য কর্মকর্তা/কর্মচারীগণ । (২০২১-১০-২১)
মাননীয় কারা উপ-মহাপরিদর্শক, জনাব মোঃ ছগির মিয়া, খুলনা বিভাগ, সদর দপ্তর, যশোর মহোদয় গত 29/09/2021 খ্রি. তারিখে কুষ্টিয়া জেলা কারাগার পরিদর্শন করেন কারা কর্মচারীদের বিশেষ দরবার অনুষ্ঠিত হয় এবং কারা বন্দীদের প্রশিক্ষণ দিয়ে তৈরীকৃত হস্তশিল্পের শহীদ মিনার কারা উপ-মহাপরিদর্শক মহোদয় নিকট হস্তানন্তর করেন এ সময়ে উপস্থিত ছিলেন জেল সুপার জনাব মোহা: তায়েফ উদ্দিন মিয়া, কারা সহকারী সার্জন ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম, জেলার জনাব মো: এনামুল কবির ও সকল কর্মকর্তা/কর্মচারীগণ । (২০২১-০৯-২৯)
কারা বন্দীদের মাঝে জি আই জেড এবং কারা কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় মাস্ক ও সাবান বিতরণ (২০২১-০৯-১৬)
"গাছ_লাগান_পরিবেশ_বাঁচান" এই স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়া জেলা কারাগারে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন অত্র কারাগারের মাননীয় জেল সুপার জনাব মোহা: তায়েফ উদ্দিন মিয়া। এ সময় তিনি বলেন বিশ্বজুড়ে যে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পেয়েছে তা নিধন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণ এর কোন বিকল্প নেই । প্রতিনিয়ত গাছ নিধন করা হচ্ছে এর ফলে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে । পরিবেশের উপর বিরূপ প্রভাব পড়ছে যার ফলাফল হিসেবে বর্ষাকালে বৃষ্টি হচ্ছে না আবার শীতের সময় প্রচুর বৃষ্টি হচ্ছে। পরিবেশের এ বিরূপ প্রভাব থে‌কে বাঁচতে হলে বেশি বেশি গাছ রোপন করতে হবে, কারণ বৃক্ষ হচ্ছে মানুষের সবচেয়ে ভালো বন্ধু । আমাদের ত্যাগকৃত কার্বনডাইঅক্সাইড গ্রহণ এবং আমাদের জন্য সতেজ অক্সিজেন কেবল বৃক্ষই দিয়ে থাকে। তাই ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী গড়তে বেশি বেশি বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই । তিনি কু‌ষ্টিয়া জেলা কারাগা‌রের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে ন্যূনতম একটি করে গাছ লাগানোর জন্য আহ্বান জানান ।। (২০২১-০৮-১৫)
১৫ই আগস্ট ২০২১; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় কমিটি'র শ্রদ্ধাঞ্জলি সংবলিত ই-পোস্ট (২০২১-০৮-১৫)
অদ্য 16/09/2020 খ্রিঃ তারিখ বেলা 12:30 ঘটিকায় কুষ্টিয়া জেলা কারাগার হতে ইতোমধ্যে সাজা ভোগ শেষে মুক্তি পেয়েছে এমন 35 (পঁয়ত্রিশ) জন পুরুষ ও নারীকে ব্লাস্ট (BLAST) কুষ্টিয়া ইউনিটের সহায়তায় কারা প্রাঙ্গনে পূর্নবাসনের অংশ হিসাবে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয় । প্রত্যেক কে 25 কেজি চাউল, 4 কেজি ডাল, 5 কেজি আলু, 5 কেজি পিয়াজ, 2 কেজি চিনি, 3 লিটার তেল, 5 টি করে মাস্ক ও 5 টি করে সাবান প্রদান করা হয়। খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সহায়তা সামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসনের এডিসি ( জেনারেল) জনাব লুৎফুন নাহার, জেল সুপার মোহাঃ তায়েফ উদ্দিন মিয়া, জেলার মোঃ এনামুল কবির, বেসরকারি সংস্থা ব্লাষ্ট এর জেলা সমন্বয়ক এ্যাড. শঙ্কর মূখার্জী, ব্লাস্ট এর জেলা প্রকল্প কর্মকর্তা এ্যাড. শ্রাবন্তী মূখার্জী । অনুষ্ঠানে বক্তরা কারাগার হতে মুক্তিপ্রাপ্ত এসকল নারী -পুরুষকে সমাজের মূল শ্রোতধারায় ফিরে স্বাভাবিক জীবন যাপনের জন্য পরামর্শ প্রদান করেন । (২০২০-০৯-১৬)

সর্বমোট তথ্য: ৪৭


Share with :

Facebook Twitter